Quran Tilawat | Beautiful Voice । Quran Recitation – স্বর্গীয় কোরআন তেলাওয়াত । Omar Hisham Al Arabi |

Quran Tilawat, Quran Recitation, স্বর্গীয় কোরআন তেলাওয়াত, In the Holy Qur’an, which act has been asked to be done more and more by Allah Subhanatala, Last 3 Verses of Surah Al-Hashr, Ayatul Kursi Bangla Spelling and Translation, 6 Important Things about Roza Mubarak of Prophet Muhammad (SAW), Surah Ar-Rahman Tilawat,

 

01। In the Holy Qur’an, which act has been asked to be done more and more by Allah Subhanatala?

ভিডিওটি দেখুন (আল্লাহ্পাক পবিত্র কোরআনে কোন আমলটিকে বেশী বেশী করতে বলেছেন ?)

 

সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা অর্থ :-

অর্থ : ‘তিনিই আল্লাহ্ তা’আলা, যিনি ব্যতীত কোনো উপাস্য নেই; তিনি দৃশ্য ও অদৃশ্যকে জানেন, তিনি পরম দয়ালু, অসীম দাতা।’ (২২) ‘তিনিই আল্লাহ্ তিনি ব্যতিত কোনো উপাস্য নেই। তিনিই একমাত্র মালিক, পবিত্র, শান্তি ও নিরাপত্তাদাতা, আশ্রয়দাতা, পরাক্রান্ত, প্রতাপান্বিত, মাহাত্মশীল। তারা যাকে অংশীদার করে আল্লাহ্ তা’আলা তা থেকে পবিত্র।’ (২৩) ‘তিনিই আল্লাহ্ তা’আলা, স্রষ্টা, উদ্ভাবক, রূপদাতা, উত্তম নামগুলো তাঁরই। নভোমণ্ডলে ও ভূমণ্ডলে যা কিছু আছে, সবই তার পবিত্রতা ঘোষণা করে। তিনি পরাক্রান্ত প্রজ্ঞাময়। (সুরা হাশর, আয়াত : ২৪)

03। Ayatul Kursi Bangla — আয়াতুল কুরসী বাংলা অর্থ সহ

ayatul kursi bangla-কোরআনের মাজীদের শ্রেষ্ঠ আয়াত। আয়াতুল কুরসি  Surah Al-Baqarah verse 255, আল কুরআনের কারীমের একটি অনেক গুরুত্বপূর্ন  আয়াত, যেখানে বর্ণিত আছে মহান আল্লাহ্ শ্রেষ্ঠত্ব-মাহাত্ম্য,জ্ঞান,বিদ্যা-মহিমা,  এবং এই আয়াতুল কুরসিতে (ayatul kursi bangla) নিহিত আছে আল্লাহ হায়ালার অশেস রহমত এবং বরকত।

আয়াতুল কুরসি বাংলা উচ্চারনঃ Ayatul Kursi Bangla Spelling

বিসমিল্লাহির রাহমানির রাহিম
পরম করুণাময় আল্লাহর নামে
আল্লাহু লা ইলাহা ইল্লা হুয়াল হাইয়্যুল ক্বইয়্যুমু লা তা খুজুহু সিনাত্যু ওয়ালা নাউম। লাহু মা ফিছছামা ওয়াতি ওয়ামা ফিল আরদ্। মান যাল্লাযী ইয়াশ ফায়ু ইন দাহু ইল্লা বি ইজনিহি ইয়া লামু মা বাইনা আইদিহিম ওয়ামা খল ফাহুম ওয়ালা ইউ হিতুনা বিশাই ইম্ মিন ইল্ মিহি ইল্লা বিমা শাআ ওয়াসিয়া কুরসিইউ হুস ছামা ওয়াতি ওয়াল আরদ্ ওয়ালা ইয়া উদুহু হিফজুহুমা ওয়াহুয়াল আলিয়্যূল আজীম।

আয়াতুল কুরসি বাংলা অনুবাদঃ Ayatul Kursi Bangla Translation

আল্লাহ ছাড়া অন্য কোন উপাস্য নেই, তিনি জীবিত, সবকিছুর ধারক। তাঁকে তন্দ্রাও স্পর্শ করতে পারে না এবং নিদ্রাও নয়। আসমান ও যমীনে যা কিছু রয়েছে, সবই তাঁর। কে আছ এমন, যে সুপারিশ করবে তাঁর কাছে তাঁর অনুমতি ছাড়া? দৃষ্টির সামনে কিংবা পিছনে যা কিছু রয়েছে সে সবই তিনি জানেন। তাঁর জ্ঞানসীমা থেকে তারা কোন কিছুকেই পরিবেষ্টিত করতে পারে না, কিন্তু যতটুকু তিনি ইচ্ছা করেন। তাঁর সিংহাসন সমস্ত আসমান ও যমীনকে পরিবেষ্টিত করে আছে। আর সেগুলোকে ধারণ করা তাঁর পক্ষে কঠিন নয়। তিনিই সর্বোচ্চ এবং সর্বাপেক্ষা মহান। [২:২৫৫]

04। 6 Important Things about Roza Mubarak of Prophet Muhammad (SAW)

প্রিয়নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর রওজা মোবারকের ৬টি গুরুত্বপূর্ণ তথ্য ।

If you are searching to know about 6 Important Things of Roza Mubarak Prophet Mohammad (SAW) then this video is for you.প্রিয়নবী (সা.)-এর রওজা মোবারকের ৬টি গুরুত্বপূর্ণ তথ্য |

05. Tearful Bengali Prayer (Monajat)- অশ্রুসিক্ত বাংলা মোনাজাত

Tearful Bengali Prayer (Monajat)

06। Surah Ar-Rahman – সূরা আর-রহমান 

মক্কার মুশরিকগণ আল্লাহ তাআলার ‘রহমান’ নামকে স্বীকার করত না। তারা বলত, রহমান কী তা আমরা জানি না, যেমন সূরা ফুরকানে (২৫ : ৬০) বর্ণিত হয়েছে। ‘রহমান’ নামটি তাদের এত অসহ্য হওয়ার কারণ সম্ভবত এই যে, ‘সর্বপ্রকার রহমত আল্লাহ তাআলার জন্য নির্দিষ্ট’ একথা বিশ্বাস করলে তাদের মনগড়া উপাস্যদের হাতে এমন কিছু থাকে না, যার ভিত্তিতে তারা তাদের কাছে ধরনা দেবে এবং মনষ্কাম পূরণের জন্য তাদের পূজা-অর্চনা করবে। আর এভাবে রহমানকে মেনে নিলে আপনা-আপনিই তাদের শিরকের মূলোৎপাটন হয়ে যায়। এ সূরায় আল্লাহ তাআলা ইরশাদ করেছেন, রহমান সেই আল্লাহরই নাম, যার রহমত বিশ্ব-জগত জুড়ে ব্যাপ্ত। তিনি ছাড়া এমন কেউ নেই, যে তোমাদেরকে রিযক, সন্তান বা অন্য কোন নি‘আমত দিতে পারে। তাই ইবাদতের হকদার কেবল তিনিই, অন্য কেউ নয়।

 

বাংলা উচ্চারণ সহ সূরা আর রহমানের বাংলা অনুবাদ আমাদের পরবর্তী ভিডিওতে প্রকাশ করতে চেষ্টা করব, ইন্শাআল্লাহ।

আস-সুন্নাহ ফাউন্ডেশন

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক এবং পূর্ণত মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান মানবতার শিক্ষক, মানুষের মুক্তি ও শান্তির দূত, মানবসেবার আদর্শ, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর পদাঙ্ক অনুসরণ করে আর্তমানবতার সেবা, সমাজ সংস্কার, মহত্তম নীতিচেতনার সঞ্চার, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, ইসলামী তমদ্দুনের প্রসার, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, পরিচ্ছন্ন মানসিকতা গঠনে নিরন্তর নানা কর্মসূচি পালন, সর্বোপরি মৌখিক, লৈখিক ও আধুনিক সকল প্রচারমাধ্যম ব্যবহার করে মানুষকে মহান আল্লাহর আনুগত্য ও তাঁর রাসূলের অনুকরণে সত্য ও শান্তির পথে ডেকে এনে একটি আদর্শ কল্যাণসমাজ বিনির্মাণে যথাশক্তি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশের নন্দিত ইসলামিক চিন্তক -লেখক সংস্কারক অধ্যাপক ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রহ.)-এর দাওয়াতের নীতি ও পদ্ধতিতে কাজ করে তাঁর রেখে যাওয়া আস-সুন্নাহ ট্রাস্টের মহৎ কার্যক্রম আরও বিস্তৃত ও গতিশীল করে সারাদেশে ছড়িয়ে দিতে চায় আস-সুন্নাহ ফাউন্ডেশন।

(Visited 10 times, 1 visits today)
error: Content is protected !!
Free website traffic